• সোমবার, ০৬ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন |
শিরোনাম :
শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল নীলফামারী ও দিনাজপুরসহ শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল নীলফামারী সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা

পাঁচবিবিতে সাংবাদিককে পেটানোর ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

জয়পুরহাট প্রতিনিধি।। জয়পুরহাটের পাঁচবিবিতে ১৪৪ ধারা ভেঙ্গে বিবাদমান জমিতে জবর দখলের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ছাত্রলীগ নেতার নেতৃত্বে ৪ সাংবাদিককে বেধরক পেটানোর ঘটনায় মামলা হয়েছে। শনিবার রাত ১০ টার দিকে পাঁচবিবি থানায় মামলা করেন বাংলাদেশ সমাচারের পাঁচবিবি উপজেলা প্রতিনিধি জুয়েল শেখ।

আহত সাংবাদিকরা হলেন-মামলার বাদী দৈনিক বাংলাদেশ সমাচারের পাঁচবিবি উপজেলা প্রতিনিধি জুয়েল শেখ মাছরাঙ্গা টেলিভিশনের জয়পুরহাট সংবাদদাতা ও ইংরেজী দৈনিক দ্যা বিজনেস আল মামুন, পাঁচবিবি উপজেলা প্রতিনিধি দৈনিক সংবাদ সারা বেলা’র বাবুল হোসেন, ও দৈনিক মুক্ত সকালের জয়পুরহাট প্রতিনিধি আব্দুর রাজ্জাক।

আহত সাংবাদিকরা অভিযোগ করে বলেন,পাঁচবিবি উপজেলার পিরপাল গ্রামের দরিদ্র আদিবাসী কৈলাশ মাহাতো ও একই গ্রামের রায়হান চৌধূরী নামে এক প্রভাবশালী ব্যাক্তির মধ্যে জমিজমা নিয়ে বিবাদ চলছিল। বিষয়টি নিয়ে মামলা হলে আদালতের নির্দেশে ১৪৪ ধারা জারী করা হয় এবং বিরোধ নিষ্পত্তি না পর্যন্ত ওই সম্পত্তিতে কোন পক্ষই প্রবেশ করতে পারবেন না বলে আদলতের নিষেধাজ্ঞা জারী করা হয়।

এ অবস্থায় আজ দুপুরে রায়হান চৌধূরীর পক্ষ নিয়ে ওই বিবাদমান সম্পত্তি জবর দখল করতে সেখানে এস্কেভেটর বা ভেকু মেশিন নিয়ে মাটি খনন করতে যান স্থানীয় মহিপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাহমুদুল হকের নেতৃত্বে ৯ জন যুবক। অহসায় আদিবাসী উপায়ন্তর না দেখে স্থানীয় সাংবাদিকদের কাছে এ অভিযোগ দেন।

এমন খবর পেয়ে ওই সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন জনের কাছ থেকে তথ্য সংগ্রহের এক পর্যায়ে ওই প্রভাবশালীর পক্ষ নিয়ে স্থানীয় মহিপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাহমুদুল হকের নেতৃত্বে ৯ জন যুবক দেশীয় অস্ত্র নিয়ে ওই সাংবাদিকদের বেধরক মারপিট করে আহত করেন। তাদের চিৎকারে স্থানীয় লোকজনে এসে তাদের উদ্ধার করে বিকালে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে স্থানান্তর করা হয় এবং রাতে অভিযুক্ত ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরদ্ধে থানায় মামলা করা হয়।

এ ব্যাপারে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে জেলা প্রেসক্লাব সভাপতি রাশেদুজ্জামান ও পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন জানান, অবিলম্বে মামলা গ্রহন করে অভিযুক্তদের বিচারের সম্সমুখিন করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁষিারী দেন সাংবিাদিক নেতৃবর্গ।

পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ (ওসি) ফয়সাল বিন আহসান জানান, মামলা গ্রহন করা হয়েছে, আসামীদের ধরতে পুলিশী অভিযান চলছে বলেও জানান ওসি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ